সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সকালে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে প্রয়াত নায়করাজ রাজ্জাককে, শুক্রবার গুলশানের আজাদ মসজিদে কুলখানী ও দোয়া মাহফিল Desh TV Logo জলবায়ু তহবিল ব্যবহার করে পানি উন্নয়ন বোর্ডের ৬টি প্রকল্পে অনিয়ম-দুর্নীতির প্রমাণ পেয়েছে টিআইবি, গবেষণা প্রতিবেদন প্রকাশ Desh TV Logo বিচার বিভাগের মুখপাত্রের দায়িত্ব নিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের Desh TV Logo ৪৮ ঘণ্টার মধ্যে রাজধানীতে যানবাহনে হাইড্রোলিক হর্ন বন্ধের নির্দেশ হাইকোর্টের Desh TV Logo ভেজাল প্যারাসিটামলে ২৮ শিশুর মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য সচিবের দেওয়া ব্যাখ্যা গ্রহণ করেনি হাইকোর্ট, কাল আবারো হাজিরের নির্দেশ Desh TV Logo কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শন করছেন রোহিঙ্গা বিষয়ক জাতীয় টাস্কফোর্স কমিটি Desh TV Logo আন্তর্জাতিক: আফগানিস্তানে তালেবানকে সমর্থন না দিতে পাকিস্তানকে সতর্ক করে দিল যুক্তরাষ্ট্র Desh TV Logo উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচিকে সহায়তার অভিযোগে রাশিয়া ও চীনের ১০ কোম্পানি ও ৬ ব্যক্তির বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের Desh TV Logo খেলা: ফুটবল: অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশীপে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে এ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ Desh TV Logo ক্রিকেট: সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পেলেন মা রলন স্যামুয়েলস ও ক্রিস গেইল Desh TV Logo ফুটবল: নেইমারের কাছ থেকে ৯ মিলিয়ন ইউরো দাবি করে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনে অভিযোগ দায়ের করেছে বার্সেলোনা Desh TV Logo টেনিস: পারিবারিক কারণে এবারের ইউএস ওপেনে অংশ নিচ্ছেন না সাবেক শীর্ষ তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা Desh TV Logo সংস্কার কাজের জন্য আজ দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জুরাইনের খন্দকার রোড ও কবরস্থান রোড এলাকায় আবাসিক গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের বাগযুদ্ধ: উদ্বিগ্ন বিশ্বনেতারা

শনিবার, ১২ আগস্ট, ২০১৭ (১৫:০৩)
উত্তর-কোরিয়া-ও-যুক্তরাষ্ট্রের-বাগযুদ্ধ-উদ্বিগ্ন-বিশ্বনেতারা

উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের বাগযুদ্ধ: উদ্বিগ্ন বিশ্বনেতারা

অত্যন্ত তপ্ত হয়ে আছে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া পরিস্থিতি। দুদেশের মধ্যে এখন যে কথার লড়াই চলছে তাতে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্বনেতারা।

তারা আশঙ্কা করছেন এ কথার লড়াই পরিস্থিতিকে আরও অশান্ত করে তুলবে। কিন্তু তাতে কোনো তরফেরই থামবার লক্ষণ নেই।

প্রেসিডেন্ট ট্রাম্প উত্তর কোরিয়ার উদ্দেশ্যে বাক্যবাণ অব্যাহত রেখেছেন এবং যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের উপর সামরিক হামলা চালানোর ব্যাপারে আবারো পিয়ংইয়ংকে সতর্ক করে দিয়েছেন।

এর আগে, যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী ‘গুলি ভরা বন্দুকের মতই সতর্ক আছে’ এমন বক্তব্য দিয়ে বেশ একটা শোরগোল ফেলে দেন প্রেসিডেন্ট ট্রাম্প, যে বক্তব্যের প্রতিক্রিয়ায় উত্তর কোরিয়া অভিযোগ করে প্রেসিডেন্ট ট্রাম্প পরিস্থিতিকে একটি পারমানবিক যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন।

এবার তিনি নিউই জার্সিতে এক সংবাদ ব্রিফিংয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তিনি তার আগের ওই বক্তব্যে অটল রয়েছেন।

তিনি বলেন, আমরা খুব সতর্কতার সাথে পরিস্থিতির দিকে নজর রাখছি। আমি আশা করছি তারা (উত্তর কোরিয়া) আমার কথার মাধ্যমে পরিস্থিতির গুরুত্ব সম্পূর্ণ রূপে অনুধাবন করতে পেরেছে। আমাকে বিশ্বাস করুন, এই লোক যা করছে, তাতে সে পার পাবে না।

দুই দেশের এই কথার লড়াইয়ে এরই মধ্যে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্বের শক্তিশালী দেশগুলোর নেতারা।

রাশিয়া মনে করছে, এর ফলে পরিস্থিতি আরও খারাপের দিকে যাওয়ার মারাত্মক ঝুঁকি তৈরি হয়েছে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, পরিস্থিতি যখন এমন দাঁড়ায় যে যেকোনো সময় বিস্ফোরণ ঘটবে, তখন আমি মনে করি তখন পরিস্থিতি শান্ত করবার প্রথম উদ্যোগটা নিতে হয় তাকে যিনি শক্তিশালী এবং চটপটে।

ল্যাভরভ স্পষ্টতই এখানে যুক্তরাষ্ট্রের প্রতি ইঙ্গিত করছেন শান্তি স্থাপনের প্রথম পদক্ষেপ নেবার জন্য।

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল বলেন, তিনি মনে করেন যে তীব্র কথার লড়াই চলছে সেটি তার দৃষ্টিতে ভুল জবাব।

উভয় পক্ষকেই শব্দ এবং বাক্য চয়নের ব্যাপারে সতর্ক হবার আহ্বান জানিয়েছে চীনও।

এই ক্যাটাগরীর আরও খবর